Breaking News

মনে করিয়ে দিলো সাকিবের সেই ইনিংস !

সাকিবের সেই ইনিংস! পায়ের দিকে ধেয়ে আসা ইয়র্কারটা সামলাতে আর পারলেন না, আঘাত হানল স্ট্যাম্পে। কী আর করা? ফিরতে হবে প্যাভিলিয়নে। হঠাৎই তখন দাঁড়িয়ে গেল পুরো সোফিয়া গার্ডেনস! অভিনন্দন-অভিবাদনের জোয়ার ধেয়ে এলো তার পানে।

অগত্যা তিনিও এবার চারদিকে ব্যাট ঘুরিয়ে জবাব দিলেন দর্শক-সমর্থকদের ভালোবাসার। অবশ্য এ ভালোবাসাটা তার প্রাপ্যই। খানিকটা আগে বাইশ গজের কীর্তিগাঁথাই যে বলছে এই ভালোবাসা তার নায্য অধিকার।

কী করেছিলেন মনে পড়ে? স্মৃতির অম্লানতায় ফিরে যান তবে ৮ জুন ১৯’ তারিখে কার্ডিফের সোফিয়া গার্ডেনসে। দেখতে পারবেন-

ইংল্যান্ডের রানপাহাড়ে চাপা পড়ে অন্য প্রান্তের সঙ্গীরা যখন আসা-যাওয়ার মিছিলে,তখন সেই রানপাহাড় পাড়ি দিতে সাকিবের বীরত্বগাথা লড়াই মুগ্ধতার আভা ছড়িয়েছে সোফিয়া গার্ডেনসে।

প্রিয় ‘স্কয়ার কাট’ তো ছিলই, সাথে শর্ট বলগুলো শৌর্যেভরা পুলে বাউন্ডারি ছাড়া করার দৃশ্যটাও চোখের তৃপ্তি ছিল। আগের দুই ম্যাচের ফিফটি রূপ দিতে পারেননি সেঞ্চুরিতে। তিন অঙ্ক স্পর্শের সেই তীব্র তৃষ্ণাটা এবার মিটিয়েছেন প্রিয় কার্ডিফে।

জোফরা আর্চার থেকে ধেয়ে আসা বলটি ঠান্ডা মাথায় খেলে দিয়ে, ৯৫ বলে নয়টি চার ও এক ছক্কার মারে পৌছে যান তিন সংখ্যার মাইলফলকে। সাথে সাথেই পুরো গ্যালারি মুখরিত হয়ে ওঠল সাকিব-সাকিব স্লোগানে!

আজকের তারিখে সাকিব আল হাসান বিশ্ব আসরের মঞ্চে, ব্যক্তিগত প্রথম সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন। অতঃপর আউট হবার আগে খেলেন ১১৯ বলে ১২১ রানের এক সৌন্দর্যময় লড়াকু ইনিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *