Breaking News

বেশি লাভের আশায় বোতল জাত তেল খুলে বিক্রিরর চেস্টা

আজ শুক্রবার বিভিন্ন স্থানে ভোজ্যতেলের দাম দেখা যায় ঊর্ধ্বগতি। নওগাঁয় দেখা যায় ব্যাবসায়িরা নানান অসদ উপায়ে ছয়াবিন তেল বিক্রি করেছেন। নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে বিক্রি করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক ব্যবসায়ীকে।

এ সময় নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝোলানোর অপরাধে আরও ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (৪ মার্চ) বেলা ১১টায় শহরের ডাবপট্টি ও কাঁচাবাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করে।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো-ডাবপট্রি এলাকায় বোতলজাত তেল খুলে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা, নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভ্যারাইটিসকে ৫ হাজার টাকা।

নিতাই ভ্যারাইটিসকে ৩ হাজার টাকা, জননী ভ্যারাইটিসকে ৩ হাজার টাকা এবং রিফাত স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।এ ছাড়াও মূল্য তালিকা না ঝোলানোর অপরাধে বিশ্ব ভ্যারাইটিসকে ১ হাজার টাকা ও মা ভ্যারাইটিসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, কয়েক দিন ধরে অনেকে মুঠোফোনে জানাচ্ছিলেন ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে।

বিষয়টি জানার পর আজ ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এ সময় বোতলজাত তেল খুলে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্য তালিকা না ঝোলানোর দায়ে ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিজান অভ্যাহত থাকবে বলে আরুও জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *