Breaking News

বৃদ্ধ বাবাকে শিকলে বেঁধে রেখে জমি লিখে নিয়েছে ছেলে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক পরিবারে বৃদ্ধ বাবাকে শিকলে বেঁধে রেখে জমি লিখে নিয়েছে ছেলে। বাবার ৫ বিঘা জমি নিজের নামে লিখে নেওয়ার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে। শুধু জমি লিখে নিয়েই ক্ষান্ত হননি ছেলে আব্দুল হাকিম, বাবাকে শিকল দিয়েও বেঁধে রেখেছেন।

বড় ছেলের বাড়িতে বাবাকে যেতেও দেন না ছোট ছেলে আব্দুল হাকিম। নির্মম এ ঘটনার প্রতিকার চেয়ে বড় ছেলে ইউসুফ আলী পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন।

বড় ছেলে ইউসুফ আলীর অভিযোগ, তার বাবা মফিজ উদ্দিন ছুটুর বয়স ৮০ বছর। বাড়ি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার আকাশীল গ্রামে। দুই ছেলে ও তিন মেয়ের জনক তিনি। ঠিকমতো চলাফেরা করতে পারেন না।

প্রায়ই অসুস্থ থাকেন। বাবার অসুস্থতার সুযোগ কাজে লাগিয়ে চিকিৎসা করার কথা বলে ছোট ছেলে আব্দুল হাকিম ৫ থেকে ৭ বিঘা ফসলি জমি নিজের নামে লিখে নেন।

এমনকি নিজের লিখে নেওয়া জমি হাতছাড়া যেন না হয় সেই ভয়ে তার বাবাকে শিকলবন্দি করে রাখেন সারাক্ষণ। এর প্রতিকার চেয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন ইউসুফ আলী।

এমনকি ছোট ভাই হাকিমের কাছ থেকে ৬০ শতক জমি কিনলেও সেই জমিও তিনি দখল করে রেখেছেন বলে অভিযোগ ইউসুফ আলীর। এসব ঘটনার প্রতিকার চেয়ে ইউসুফ আলী বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিনে সংবাদকর্মীরা আব্দুল হাকিমের বাড়িতে গেলে পরিবারের লোকজন বৃদ্ধ মফিজ উদ্দিন ছুটুর পা থেকে তাড়াহুড়া করে শিকল খুলতে শুরু করেন। বড় ছেলে ইউসুফ আলী বলেন, আমার বাবাকে বারান্দায় বেঁধে রাখা হয়। আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করতে দেয় না। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল হাকিম ও তার পরিবারের সদস্যরা ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোগটি থানায় ফরওয়ার্ড করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *