Breaking News

বুমরাহকে হটিয়ে ফের শীর্ষ স্থান দখল করলেন ট্রেন্ট বোল্ট, এক ধাপ অবনতি কোহলির

বুমরাহকে হটিয়ে ফের শীর্ষ স্থান দখল করলেন ট্রেন্ট বোল্ট ব্যাটিংয়ে আরুও এক ধাপ অবনতি হয়েছে কোহলির। জসপ্রিত বুমরাহর কাছে শীর্ষস্থান হারানোর এক সপ্তাহ পরেই ফের জায়গা বুঝে পেলেন ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ভারত ২-১ ব্যবধানে সিরিজ জয় করে। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা প্রথম ওয়ানডের পর র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি।

সেখানে ফের ওয়ানডের শীর্ষ বোলার হলেন নিউজিরল্যান্ড পেসার। আর বাজে ফর্মে থাকা বিরাট কোহলির একধাপ অবনতি হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ক্যারিয়ার সেরা বল করে প্রায় দুই বছর পর শীর্ষে উঠেছিলেন বুমরাহ।

তবে ইনজুরির কারণে তিনি শেষ ম্যাচ খেলতে পারেননি। এ কারণেই মূলত দ্বিতীয়স্থানে নেমে গেছেন ডানহাতি পেসার।ভারতের অন্য তারকারা অবশ্য উন্নতি করেছেন।

সিরিজে ৭ উইকেট পাওয়া স্পিনার যুজভেন্দ্র চাহাল ৪ ধাপ এগিয়ে বোলার র‌্যাংকিংয়ে ১৬তম হয়েছেন। আর ব্যাটে-বলে দারুণ করে হার্দিক পান্ডিয়া ১৩ ধাপ এগিয়ে অলরাউন্ডর র‌্যাংকিংয়ে আটে এসেছেন।

সদ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে এই ফরম্যাটকে বিদায় জানানো ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকসের অবনতি হয়েছে। তিনি ৪ ধাপ পিছিয়ে দশের বাইরে চলে গেছেন।

এদিকে ইংলিশদের বিপক্ষে শেষ ওয়ানডেতে ১২৫ রানের অপরাজিত দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা হওয়া ঋষভ পন্থ ২৫ ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ে ৫২তম হয়েছেন। পান্ডিয়া দারুণ ব্যাট করে ৮ ধাপ এগিয়ে ৪২তম হয়েছেন।

শীর্ষ দশ ব্যাটারদের মধ্যে তিন ধাপ উন্নতি হয়ে তিনের তিনে চলে এসেছেন প্রোটিয়া ব্যাটার রাসি ফন ডার ডাসেন। তার শতকে ভর করে দ. আফ্রিকা জয় পায়। ডাসেনের উন্নতিতে একধাপ অবনতিতে চারে নেমে গেছেন বিরাট কোহলি।

দুই ধাপ নেমে ছয়ে কুইন্টন ডি কক। ব্যাটিং তালিকায় শীর্ষ দুই জায়গা ধরে রেখেছে পাকিস্তানি ব্যাটাররা। অধিনায়ক বাবর আজম শীর্ষে, দুইয়ে ইমাম-উল-হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *