Breaking News

বিরাট কোহলির চেয়েও নিজেকে এগিয়ে রাখছেন পাকিস্তানি এই ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিরাট কোহলি। ভারতীয় সাবেক এই অধিনায়ক ইতোমধ্যে ৭৪টি সেঞ্চুরি করেছেন।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন কোহলি পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে সেঞ্চুরির সেঞ্চুরি করা কিংবদন্তি শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন। অথচ এই বিরাট কোহলির সঙ্গে নিজেকে তুলনা করেছেন

পাকিস্তানের হয়ে মাত্র ৭টি ওয়ানডে ম্যাচ খেলা খুররম মনজুর। তিনি দাবি করেন, বর্তমানের ভারতীয় ব্যাটসম্যানদের চেয়ে কোনো একটি পরিসংখ্যানে ভালো পজিশনে রয়েছেন।

নাদির আলী ইউটিউব চ্যানেলকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে খুররম বলেন, আমি নিজেকে বিরাট কোহলির সাথে তুলনা করি না। প্রকৃতপক্ষে ৫০ ওভারের খেলায় প্রথম দশজনের মধ্যে বিশ্বে আমি প্রথম অবস্থানে।

আমার পরের অবস্থানে কোহলি। তিনি আরও বলেন, কোহলি প্রতি ছয় ইনিংস পর একটি সেঞ্চুরি করেন। অথচ আমি প্রতি ৫.৬৮ ইনিংস পর সেঞ্চুরি করেছি। গত দশ বছরের পরিসংখ্যানে আমি কোহলির চেয়ে এগিয়ে।

আসলে খুররম মনজুর জাতীয় দলের হয়ে ৭টি ওয়ানডে ম্যাচ খেলে কোনো সেঞ্চুরি হাঁকাতে পারেননি। তবে লিস্ট ‘এ’ ক্রিকেটে খুররম ১৬৬ ম্যাচে ২৭টি সেঞ্চুরির সাহায্যে ৭৯২২ রান করেন।

হয়তো তিনি নিজের ঘরোয়া লিগের পারফরম্যান্সকে কোহলির সঙ্গে মূল্যায়ন করছেন। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় খুররম মনজুরের।

তিনি পাকিস্তানের হয়ে ১৬টি টেস্ট, ৭টি ওয়ানডে আর ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *