Breaking News

বাংলাদেশ প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট, সাকিবের সাহসী অর্ধ-শতক পূরণ

বাকিদের শূন্য রানে ভিরে সাকিবের সাহসী অর্ধ-শতক পূরণ করে আউট হন। শেষ পর্যন্ত ১০৩ রানে শেষ হয় প্রথম ইনিংস। এর  আগে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগা টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ দল।

১৫ ওভারে ৪৫ রান তুলতেই প্রথম সারির ৬ উইকেট হারিয়ে বিপাকে পরে সফরকারীরা। ‍উইন্ডিজের অভিজ্ঞ কেমার রোচ, কাইল মায়ার্স, জেডেন সিলস ও আলজারি জোসেপের গতির মুখে পড়ে একের পর এক সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, তামিম ইকবাল, লিটন কুমার দাস ও নুরুল হাসান সোহান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংসঃ ১০৩/১০  (৩৫.২ ওভার) , (তামিম ২৯, লিটন ১২, সাকিব ৫১*, ইবাদত ৩*; রোচ ২/২১, মেয়ার্স ২/১০)

ওয়েস্ট ইন্দিজঃ বোলিং, রোচ ২/ ২১, মেয়ার্স ২/১০, জসেপ ৩/৩৩, জাইডেন ৩/৩৩

ওপেনার তামিম ইকবাল (২৯) ও লিটন কুমার দাস (১২) দুই অঙ্কের ফিগারে পৌঁছাতে পারলেও ০ রানে ফেরেন জয়, শান্ত, মুমিনুল ও সোহান।

বৃহস্পতিবার অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

প্রথমে ব্যাটিংয়ে নেমেই ইনিংসের দ্বিতীয় বলে উইকেট হারায় বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টের একেবারে শেষ মুহূর্তে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হয়ে মাঠে নেমেই দলকে সাফল্য উপহার দেন ক্যারিবীয় তারকা পেসার কেমার রোচ।

তার গতির বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। তৃতীয় ওভারে বোলিং এসেই প্রথম বলে নাজমুল হোসেন শান্তকে বোল্ড করেন কেমার রোচ।

এরপর বাংলাদেশ শিবিরে আঘাত হানেন ক্যারিবীয় তরুণ পেসার জেডেন সিলস। তার গতির বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সদ্য সাবেক হওয়া অধিনায়ক মুমিনুল হক সৌরভ। সবশেষ ১০ ইনিংসে এনিয়ে চারবার শূন্য রানে আউট হলেন মুমিনুল।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ইনিংসের শুরু থেকেই সতর্কতার সাথে ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। দলীয় ৪১ রানে আলজারি জোসেপের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন দেশসেরা এই ওপেনার।

সাজঘরে ফেরার আগে ৪৩ বলে চার বাউন্ডারিতে ২৯ রান করেন তামিম।এই রান করার পথেই ক্যারিয়ারের ৬৮তম টেস্টে দেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

তার আগে মুশফিকুর রহিম এই মাইলফলক স্পর্শ করেন। তামিম আউট হওয়ার ঠিক পরের ওভারেই কাইল মায়ার্সের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লিটন কুমার দাস।

৩৩ বলে ১২ রানে ফেরেন লিটন। ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ২ বল খেলে শূন্য রানে ফেরেন নুরুল হাসান সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *