Breaking News

বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজ দলে নতুন চমক সাবেক এই ক্রিকেটারের পুত্র !

বাংলাদেশের বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিস। ১২ সদস্যের এই স্কোয়াডে আছেন টেস্ট ক্যাপের অপেক্ষায় থাকা তিন জন। জেসন হোল্ডারকে বিশ্রাম দেওয়া হয়েছে, আর চোট সমস্যায় অনিশ্চিত কেমার রোচ।

এদিকে গতি তারকা শ্যানন গ্যাব্রিয়েলকেও পাচ্ছে না স্বাগতিকরা। তবে দলে সবচাইতে বড় চমক হয়ে আসছে একটি চেনা নাম। শিবনারায়ন চন্দরপলের ছেলে তেজনারায়নকে যে রিজার্ভ স্কোয়াডে অন্তর্ভুক্তি করেছে ক্যারিবিয়ান বোর্ড!
আইপিএল খেলে এসে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ফরম্যাট থেকেই ছুটি চেয়েছিলেন অলরাউন্ডার হোল্ডার।

অতিরিক্ত দখল থেকে মুক্তি দিতে বোর্ড সেই আবেদনে সম্মতিও জানিয়েছে। এদিকে ১২ সদস্যের দল দেওয়া হলেও রোচের জন্য অপেক্ষা করবে স্বাগতিকরা। কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে চোটে পড়েছেন টেস্টে ওয়েস্ট উন্ডিজের জার্সিতে ২৪২ উইকেট নেওয়া এই ফার্স্ট বোলার।

ফিটনেস টেস্টে উতরে গেলে ১৩তম সদস্য হিসেবে অ্যান্টিগা টেস্টের দলের সঙ্গে যোগ দিবেন রোচ। আরেক অভিজ্ঞ বোলার গ্যাব্রিয়েলও না থাকায় এই ম্যাচে বোলিং ডিপার্টমেন্টের নেতৃত্বের ভার থাকবে ২০ টেস্টে ৫০ উইকেট নেওয়া আলজারি জোসেফের কাঁধে।

আর সাথে তরুন তুর্কী জেইডন সিলস তো থাকছেনই। ক্যারিবীয়ানদের হয়ে সাদা জার্সিতে অভিষেকের অপেক্ষায় থাকা উইকেটকিপার ব্যাটসম্যান ডেভন থমাস, স্পিনার গুডাকেশ মোটি ও ফার্স্ট বোলার অ্যান্ডারসন ফিলিপের অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই অভিষেক হয়ে গিয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত ডেভিস অবশ্য ক্যারিবীয়ান দলে নিয়মিত হতে পারেননি। অন্যদিকে একটি মাত্র টি-২০ খেলা মোটি হতে যাচ্ছে এই স্কোয়াডের একমার বিশেষজ্ঞ স্পিনার।

ওডিআই খেলতে দলের সাথে পাকিস্তানে থাকা ফিলিপ অবশ্য ইংল্যান্ড সিরিজে টেস্ট স্কোয়াডে ছিলেন, যদিও সে সিরিজে শেষ পর্যন্ত সাদা পোষাকে মাঠে নামা হয়নি তার।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আর পয়েন্ট টেবিলের তলানিতে থাকা বাংলাদেশের বিপক্ষে সিরিজ জেতার ব্যাপারেও বেশ আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস।

তাইতো বললেন, ‘ঘরের সুবিধা কাজে লাগিয়ে দুটা ম্যাচই জিতে পয়েন্ট পাওয়াটা আমাদের জন্য দারুণ এক ব্যাপার হবে।’
এদিকে প্রথম টেস্টের রিজার্ভ স্কোয়াডে আছেন সাবেক মাস্টার ব্যাটসম্যান শিবনারায়নের চন্দরপলের ছেলে ত্যাগনারায়ন।

একই সাথে অ্যান্টিগা টেস্টের আগে আজ থেকে শুরু হতে যাওয়া ৩ দিনের প্রস্তুতি ম্যাচের জন্য ১২ জনের যে সিডব্লিউআই প্রেসিডেন্ট স্কোয়াড ঘোষণা করা হয়েছে তাতেও ডাক পেয়েছেন ২৬ বছর বয়সী ওপেনার ত্যাগনারায়ন।

প্রথম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমা বোনার, জন ক্যাম্পবেল, জসুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রিফার, জেইডন সিলস, ডেভন থমাস। রিজার্ভ : ত্যাগনারায়ন চন্দরপল, শেরমান লুইস।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ : ইয়ানিক কারিয়া (অধিনায়ক), কলিন আর্চিবাল্ড, অ্যালিক অ্যাথানাজ, ত্যাগনারায়ন চন্দরপল, ব্রায়ান চার্লস, রোস্টন চেজ, টেভিন ইমলাখ, জেরেমিইয়া লুইস, প্রেস্টন ম্যাকসুইন, মারকুইনো মিন্ডলি, জেরমি সলোজানো, জোমেল ওয়ারিকান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *