Breaking News

ফের ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন মমিনুল, খেলবেন ‘এ’ দলের হয়ে

ফের সুযোগ পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজে খেলার জন্য মমিনুল এবার খেলবেন ‘এ’ দলের হয়ে মূলত তাকে ব্যাটিংয়ে ফর্মে ফেরানর জন্য। বেশ অনেক দিন ধরে তাকেই মনে করা হচ্ছিল টেস্টে বাংলাদেশের এক নম্বর ব্যাটার।

বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি ১১ সেঞ্চুরিও তার। কিন্তু এ বছরের প্রথম থেকেই মুমিনুলকে হকের ব্যাটে শনির দশা।বিশেষ করে তার সাম্প্রতিক সময়ে তার ব্যাটিং ফর্ম খুবই খারাপ।

২০২২ সালের ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের সঙ্গে ঐতিহাসিক জয়ের ম্যাচে প্রথম ইনিংসে ৮৮ রান করার পর মুমিনুলের ব্যাট থেকে এসেছে মাত্র ( ১৩*, ০, ৩৭, ০ , ২,৬,৫ , ২,৯ , ০ , ০ , ৪ ) ৭৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগায় প্রথম টেস্টেও তার ব্যাট কথা বলেনি। ফিরে গেছেন ০ ও ৪ রানে। তাই শেষ টেস্টে একাদশে জায়গা পাননি এ বাঁ-হাতি মিডল অর্ডার।

এদিকে তাকে ফর্মে ফেরাতে বদ্ধপরিকর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। আজ বুধবার সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে পাপন ইঙ্গিত দিলেন, মুমিনুলকে রানে ফেরানোর সম্ভাব্য সব চেষ্টাই করা হবে।

এমনকি তাকে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরেও পাঠানো হতে পারে। বিসিবি বিগ বসের কথা, ‘আমি মনে করি, জাতীয় দলের যারা অফফর্মে আছে তারা যদি ঘরোয়া ক্রিকেট খেলে আবার ওখানে যেতে পারত, তাহলে খুব ভালো করতো।

বিশেষ করে যারা, আমি ব্যক্তিগতভাবে মনে করি খুব ভালো ক্রিকেটার কিন্তু রানে নেই। উদাহরণ, মুমিনুল। আমি নিশ্চিত মুমিনুল ফিরে আসবে। এতোগুলো টেস্ট সেঞ্চুরি করলো। এতো ভালো একজন ক্রিকেটার।

আমরা তাকে শুধু টেস্ট ক্রিকেটারই বলে দিলাম এবং সে টেস্টে অধিনায়কও হলো। হঠাৎ করে প্রায় এক বছর বা ১০ ম্যাচে রান পাচ্ছে না। আমার ধারণা সে যদি একটু ঘরোয়া ক্রিকেটে খেলে তাহলে ফিরে আসবে। একটা একটু সময়ের ব্যাপার।

মুমিনুলকে ‘এ’ দলের সঙ্গে ওয়েষ্ট ইন্ডিজ পাঠানোর কথা জানিয়ে পাপন বলেন, ‘অবশ্যই মুমিনুলকে সেখানে (ওয়েস্ট ইন্ডিজে এ দলের সফর) পাঠানোর চিন্তাতো থাকবে।

তবে তিনি সঙ্গে যোগ করেন, ‘এগুলো তো আমার বলা কঠিন। আমি তো নির্বাচক, ম্যানেজমেন্ট, কোচিং স্টাফদের সঙ্গে কথা বলিনি। কারো সঙ্গে কথা বলিনি। স্বাভাবিকভাবেই মনে হচ্ছে, এটা তো ওর জন্য দারুন সুযোগ হতে পারে। ওই খানে ব্যাটিং ভালো করতে পারলে ওর জন্য টেস্টে ফিরতে দারুণ কাজে দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *