Breaking News

প্রিমিয়ার লিগ আইপিএল শুরু হওয়ার দিনক্ষণ চূড়ান্ত করল বিসিসিআই

প্রিমিয়ার লিগ ক্রিকেটে সব থেকে বড় টুর্নামেন্ট আইপিএল কবে নাগাদ শুরু সে তারিখ জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। লিগ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মহারাষ্ট্র ও পুনেতে।আইপিএলের ১৪তম আসর ভারতেই আয়োজন করেছিল বিসিসিআই।

তবে টুর্নামেন্টের মাঝপথেই কোভিডে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে ঝুঁকি না নিয়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় বিসিসিআই। তবে বাকি অংশ আরব আমিরাতেই আয়োজন করে বিসিসিআই।তবে এবার ভারতেই পুরো টুর্নামেন্ট আয়োজন করবে তা আগে থেকে সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

দেশটিতে কোভিডের অবস্থা একটু ভালোর দিকে থাকায় নিজেদের মাটিতেই শেষ পর্যন্ত আয়োজন করতে চলেছে বিসিসিআই। আইপিএলের ১৫তম আসর শুরু হবে আগামী ২৬ মার্চ থেকে।মূলত টিভি সম্প্রচারকারী স্টার স্পোর্টসের অনুরোধেই পরিবর্তন আনা হয়েছে আইপিএলের সূচিতে।

২৬ মার্চ শুরু হয়ে ২৯ মে ফাইনাল দিয়ে পর্দা নামবে এ জনপ্রিয় টি-টোয়েন্টি লিগটির। এখনও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ না করলেও কয়েকদিনের মধ্যে তা জানিয়ে দিবে ভারতীয় ক্রিকেট বোর্ড।ব্রিজেশ প্যাটেল বলেন, “আইপিএল ২০২২ শুরু হবে ২৬ মার্চ।

এবারের আইপিএল হবে মহারাষ্ট্রে। আমরা নিশ্চিত, স্টেডিয়ামগুলিতে কিছু শতাংশ দর্শকের অনুমতি দেওয়া হবে।”এবারের আইপিএল দশ দল নিয়ে আয়োজন করায় বেড়েছে ম্যাচ সংখ্যা। তবে আসন্ন আইপিএলে থাকছে না হোম বা অ্যাওয়ের সুবিধা।

কোভিডের কারণে ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে মুম্বাইতে এবং ১৫টি পুনেতে। মুম্বাইয়ের মধ্যে ওয়াংখেড়েতে ২০টি, ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ১৫টি, ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ২০টি এবং পুনের এমসিতে ১৫টি ম্যাচ আয়োজন করা হবে। সব কিছু ঠিক থকালে এই শিডিউলেই চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *