Breaking News

নেই নতুন মুখ, জিম্বাবুয়ে সফরে সম্ভাব্য বাংলাদেশ দল

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মঙ্গলবার রাতেই জানিয়ে দিয়েছেন, ২১ জুলাই বৃহস্পতিবার জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা হবে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর আর বড় বিরতি পাচ্ছে না বাংলাদেশ দল।

দেশে ফিরে দিন কয়েক বিশ্রাম নিয়েই সীমিত ওভারের সিরিজ খেলতে আবার জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওয়ানা দেবে টাইগাররা।চলতি মাসের শেষদিকে শুরু এই সফরে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সফরের সূচি ঘোষণা করেছে জিম্বাবুয়ে। এ সফর প্রসঙ্গে প্রথম শোনা গিয়েছিল, জাতীয় দলের মোড়কে ‘এ’ দল পাঠানো হবে জিম্বাবুয়েতে।

পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের জানান, কোনোরকম পরীক্ষা নীরিক্ষা চালানো হবে না। পূর্ণশক্তির দলই পাঠানো হবে।

সাকিব আল হাসান ছাড়া জাতীয় দলের সব তারকাই থাকবেন সফরে। এদিকে জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মঙ্গলবার রাতেই দেশের বাইরে যাচ্ছেন। সে হিসেবে জিম্বাবুয়ে সফরের দল সাজানো ইতোমধ্যে হয়ে গেছে।

সংশ্লিষ্ট সূত্রের খবর, দল নির্বাচনের কাজ শেষ। তবে আগামী ২১ জুলাই (বৃহস্পতিবার) জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করা হবে।মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে সে তথ্যই দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি আরও বলেন, ‘আমরা এক সঙ্গে টি-টোয়েন্টি আর ওয়ানডে দল ঘোষণা করব। প্রথমে যেহেতু টি-টোয়েন্টি সিরিজ। তাই ২৬ জুলাই যাবে টি-টোয়েন্টি দল। আর ওয়ানডে দল দেশ ছাড়বে ৩০ জুলাই।

জিম্বাবুয়ে সফরে তবে যাচ্ছেন কারা? সূত্র জানায়, যেহেতু কোনোরকম পরীক্ষা নীরিক্ষা চালানো হবে না। তবে রিদমে থাকা ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজে যে দল দুটি খেলেছে, সে দলটাই বহাল রাখার কথা ভাবা হচ্ছে।

বাড়তি সংযোজন হিসেবে একজন পেস বোলিং অলরাউন্ডারের অন্তর্ভুক্তি ঘটতে পারে। তবে সেটা দলের প্রয়োজন অনুসারে।

জিম্বাবুয়ে সফরে সম্ভাব্য বাংলাদেশ দল:

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, আফিফ হোসেন,মুনিম শাহরিয়ার, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়,  মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *