Breaking News

নিজের আউট নিয়ে হতাশ ‘তামিম’ বললেন আরেকটু ভালো ব্যাটিং করা উচিত ছিল

নিজের আউট নিয়ে তিরি মতই হতাশ বাহাতি এই ওপেনার বললেন আরেকটু ভালো ব্যাটিং করা উচিত ছিল। শুরুটা খুব খারাপ ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ১২.২ ওভার কাটিয়ে দেন তামিম ইকবাল। উদ্বোধনী জুটির ৪১ রানে জয়ের অবদান ছিল মাত্র ১০। তামিম খেলছিলেন প্রতিপক্ষের চোখে চোখ রেখে।

সহজাত ব্যাটিংয়ে তামিম এগিয়ে যাচ্ছিলেন হাফসেঞ্চুরির দিকে। কিন্তু মাত্র ৪ রানের জন্য সেটি করতে পারেননি। মধ্যাহ্ন বিরতির একটু আগে আলজেরি জোসেফের বলে টাইমিং গড়বড় করে কভার পয়েন্টে ক্যাচ হন তামিম।

৬৭ বলে গড়া তার ৪৬ রানের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির মার। দলীয় সংগ্রহ থেমে গেছে ২৩৪-এ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১৬ ওভারেই তুলে ফেলেছে ৬৭ রান। টাইগার ওপেনার তামিম ইকবাল ব্যাটিং-বোলিং উভয় নিয়েই হতাশ।

তামিম ইকবাল ফেরেন দলীয় ৬৮ রানে। এরপর এনামুল বিজয়-নাজমুল শান্ত ভালোই খেলছিলেন। দলীয় সংগ্রহ ১০০ পেরোনোর পর জোড়া আঘাত হানে উইন্ডিজ।

দেখতে দেখতে ১০৫/৪ হয়ে যায় স্কোরবোর্ড। পরের ব্যাটারদের মধ্যে শুধু লিটন দাস লড়াই করেছেন। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান। অধিনায়ক সাকিব আল হাসান ৮, নুরুল হাসান সোহান ৭ এবং মেহেদী হাসান মিরাজ ৯ রান করে আউট হন।

১৯১ রানে ৮ উইকেট হারিয়ে বসা বাংলাদেশ ২৩৪ পর্যন্ত যেতে পেরেছে মূলত ইবাদত হোসেন-শরিফুল ইসলামের কল্যাণে। ইবাদত ২১ রান করে অপরাজিত ছিলেন। শরিফুল করেছেন ১৭ বলে ২৬ রান।

প্রথম দিনের খেলা শেষে তামিম ইকবাল বলেন, ‘উইকেটে বল ওঠা-নামা করেছে। তবে আমাদের আরেকটু ভালো ব্যাট করা উচিত ছিল। তিনশ’র কাছাকাছি বা ৩২০ করতে পারলে আরও ভালো হতো।

আর বোলিংয়েও যদি আমরা ২৫-৩০ রান কম দিতাম, তাহলে ভালো হতো। কারণ ওরা যে ধরনের ব্যাটিং করে সাধারণত, এত দ্রুত রান করে না, ক্যাম্পবেল ছাড়া। আমরা ২০-২৫ রান বেশি দিয়েছি।

অ্যান্টিগায় ৪৫ রানে প্রথম ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট পড়ে ১০৯ রানে। এবার তুলনামূলক ভালো শুরুর পরেও ইনিংস বড় করতে না পারার আক্ষেপে পুড়ছেন তামিম।

তিনি বলেন, ‘‘উইকেটে যখন সহায়তা খুব বেশি থাকে না, তখনই প্রতিপক্ষ স্টাম্প সোজা বল করা শুরু করে। উইকেটে বল ওঠা-নামা করলে স্টাম্প সোজা বল করে। আমাদের প্ল্যাটফর্ম প্রস্তুত হয়ে গিয়েছিল।

ওই জায়গায় যদি আমরা জুটিতে আরও ৫০-৬০ রান বেশি করতে পারতাম, তাহলে হয়তো খুব ভালো অবস্থায় থাকতাম। হয়তো আজকে সারাদিন আমরাই ব্যাটিং করতাম। দুর্ভাগ্যজনক যে ওই (ভালো) অবস্থা থেকে আবার এই অবস্থায় চলে এসেছি।

হয় প্রথমে হচ্ছে না, নইলে মাঝখানে হচ্ছে না। এটাই সমস্যা। আমি এমন কেউ নই যে এসে বলবো ‘অমুক-তমুকের কারণে হচ্ছে না। ব্যাটিং ইউনিট হিসেবে আমরা ভালো করছি না। এটা অবশ্যই সত্য তবে সবারি চেষ্টা থাকে ভাল ইনিংস খেলে দলকে জিতানো জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *