Breaking News

ধোনির সাথে আইপিএল খেলা সেই ক্রিকেটার এখন সংসার চালান বাস চালিয়ে

ধোনিদের সাথে আইপিএল খেলা সেই ক্রিকেটার এখন সংসার চালাতে হিমসিম।২০১১ বিশ্বকাপেও খেলেছেন তিনি। যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন, তখন তাকে শ্রীলংকান ক্রিকেটের ভবিষ্যৎ বলা হত।

এমনকি আইপিএলে খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে চেন্নাই সুপার কিংসের হয়ে। কিন্তু মাত্র সাত বছরেই শেষ হয়ে যায় তার ক্রিকেটজীবন। সংসার টানতে এখন অস্ট্রেলিয়ায় বাস চালান শ্রীলংকার সেই সাবেক স্পিনার সুরাজ রনদিভ।

ডানহাতি অফ স্পিনার রনদিভের আন্তর্জাতিক অভিষেক হয় ২০০৯ সালে। মুত্তিয়া মুরালিধরণ তখন ক্যারিয়ারের শেষ লগ্নে। যে কারণে রনদিভের ওপর বাজি ধরেছিলেন অরবিন্দ ডি সিলভা, অর্জুনা রাণাতুঙ্গার মতো সাবেক ক্রিকেটাররা।

কিন্তু চোটে পড়ে তার ক্যারিয়ারে বারবার বাধা পড়েছে। ২০১৬ সালে মাত্র ৩১ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন তিনি। খেলা ছাড়ার পর আর ক্রিকেটের সঙ্গে সম্পর্ক রাখেননি রনদিভ।

দেশ ছেড়ে পরিবার নিয়ে চলে যান অস্ট্রেলিয়ায়। সেখানে বাস চালান তিনি। এক সময় যে হাতের ভেল্কি বুঝতে না পেরে আউট হয়েছেন বড় বড় ব্যাটাররা, সেই হাতই এখন সামলায় স্টিয়ারিং হুইল।

২০১১ সালে আইপিএলে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস কিনেছিল তাকে। ধোনির সঙ্গে আটটি ম্যাচ খেলেছিলেন রনদিভ। নিয়েছিলেন ৬ উইকেট। পরের বছর তাকে আর ধরে রাখেনি চেন্নাই।

এমনকি এরপর আর আইপিএলেও সুযোগ মেলেনি তার। শ্রীলঙ্কার হয়ে সাত বছরে ১২টি টেস্ট, ৩১টি এক দিনের ম্যাচ ও ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন রনদিভ।

টেস্টে ৪৩, এক দিনের ক্রিকেটে ৩৬ ও টি-টোয়েন্টিটে ৭টি উইকেট নিয়েছেন তিনি। ২০১১ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কা দলে অ্যাঞ্জেলো ম্যাথুজের পরিবর্তিত গিমেকে হিসাবে সুযোগ পেয়েছিলেন রনদিভ।

ভারতের বিরুদ্ধে ফাইনালেও খেলেছিলেন তিনি। যদিও উইকেট পাননি। এখন তার পরিনতি এমন পর্যায়ে দাঁড়াবে হইত নিজেই ভাবতে পারেননা তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *