Breaking News

দুর্দান্ত শুরু উইন্ডিজদের ২ উইকেট তুলে নিলেন মিরাজ-খালেদ: তৃতীয় দিন সর্বশেষ স্কোর

মেহেদি মিরাজ দেনিনের প্রথম ওভারেই এসে তুলে নিলেন ২৬ রানে অপারাজিত থাকা জশুয়র উইকেট। ওয়েস্ট ইন্ডিজ ৩৪০ রানে ৫ উইকেট নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে।

ওয়েস্ট ইন্ডিজ দলের এক মাত্র ব্যাটার হিসাবে ১৩৮ রান নিয়ে অপারাজিত আছেন মায়ার্স । মিরাজের পর বাংলাদেশকে উইকেট এনে দেন খালেদ আহমেদ।

ডানহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের শর্ট ডেলিভারিতে পুল করতে চেয়েছিলেন আলজারি জোসেফ। তবে ব্যাটে-বলে ঠিকঠাক টাইমিং না হওয়ায় মিড উইকেট থাকা লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন। তাতে মাত্র ৬ রানে সাজঘরে ফিরতে হয় জোসেফকে।

এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত সর্বশেষ স্কোর

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন ):

বাংলাদেশ (প্রথম ইনিংস) – ২৩৪/৯ (৬৪.২ ওভার) (তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, বিজয় ২৩, লিটন ৫৩, সাকিব ৮, সোহান ৭, মিরাজ ৯, শরিফুল ২৬, এবাদত ২১*, ফিলিপ ২/৩০, জোসেফ ৩/৫০, সিলস ৩/৫৩)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস) – ৩৭১/৭ (১১৩ ওভার) (ক্যাম্পবেল ৪৫, ব্র্যাথওয়েট ৫১, রেইফার ২২,  ব্ল্যাকউড ৪০, জশুয়া ২৯, মায়ার্স ১৩৮*, জোসেফ ৪, রোচ ৪*; খালেদ ৩/৯৫, মিরাজ ৩/৮০

এর আগে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের বোলারদের ওপর ছড়ি ঘোরাতে শুরু করেন দুই ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জন ক্যাম্পবেল। দু’জন মিলে ১০০ রানের জুটি গড়ে ফেলেন।

এরপরই স্বাগতিকদের ব্যাটিংয়ের ওপর প্রথম আঘাতটা হানেন বাংলাদেশের তরুণ পেসার শরিফুল ইসলাম। ২৬তম ওভারে তার শেষ বলটি ছিল শট পিচ করা। সঙ্গে এক্সট্রা বাউন্স হয়েছিল তাতে।

ক্যাম্পবেল চেষ্টা করেছিলেন পুল করতে। কিন্তু গতি আর এক্সট্রা বাউন্সের কাছে কুলিয়ে উঠতে পারেননি। বল গ্লাভসে লেগে চলে যায় উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের গ্লাভসে।

৭৯ বল খেলে ৪৫ রান করে আউট হন ক্যারিবীয় ওপেনার। এরপর মেহেদি হাসান মিরাজের আর্ম বলটাকে ফ্রন্ট ফুটে ডিফেন্ড করতে চেয়েছিলেন ব্র্যাথওয়েট। কিন্তু বলটাকে ঠিকমত পড়তে পারেননি।

বলটা হালকা বাঁক খেয়ে গিয়ে সোজা আঘাত হানে তার স্ট্যাম্পে। আউট হওয়ার আগে অবশ্য হাফসেঞ্চুরি করেন ক্যারিবীয় অধিনায়ক। ১০৭ বলে ৫১ রানে থাকতেই মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরলেন ব্র্যাথওয়েট।

এরপর এক ওভারে জোড়া চমক খালেদ আহমেদের। ৩৯তম ওভারের দ্বিতীয় বলটি ছিল অফ স্ট্যাম্পের ওপর শট লেন্থের ডেলিভারির। স্টিয়ার করতে চেয়েছিলেন রেমন রেইফার।

কিন্তু বল ভেতরের কানায় লেগে গিয়ে আঘাত হানে সোজা স্ট্যাম্পে। ২২ রান করে আউট হলেন রেইফার। একই ওভারের শেষ বলে বোল্ড হন এনক্রুমাহ বোনারও।

কোনো রানই করতে পারেননি তিনি। খালেদের গতিময় বলটি পা দিয়েও ঠেকাতে পারেননি বোনার। ১৩২ রানে পড়ে ওয়েস্ট ইন্ডিজের চতুর্থ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *