Breaking News

তামিমের দুর্দান্ত অপরাজিত ১৬২*, ইনিংস ঘোষণা বাংলাদেশের

তামিমের দুর্দান্ত অপরাজিত ১৬২* বাংলাদেশের ইনিংস ঘোষণা । বলতে গেলে একাই শেষ পর্যন্ত লড়লেন তামিম ইকবাল। ১৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে রইলেন অপরাজিত। এছাড়া হাফসেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩১০/৭ ডিক্লে. (তামিম ১৬২*, শান্ত ৫৪, সোহান ৩৫, মোসাদ্দেক ১৯, জয় ০, মুমিনুল ০, লিটন ৪, মিরাজ ৭)।

কিন্তু বাকিদের কেউই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৯৭ ওভারে ৭ উইকেটে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক লিটন দাসের নেতৃত্বে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে তিন দিনের এই প্রস্তুতি ম্যাচে নেমেছে বাংলাদেশ। ম্যাচের প্রথম দিন শেষে ৮২.৫ ওভার শেষে ৬ উইকেটে ২৭৪ রান ছিল টাইগারদের।

আগের দিনের তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪০ রানের জুটি গড়ে শান্ত আউট হন ৯৯ বলে ৫৪ রান করে। এছাড়া মাহমুদুল জয় ০, মুমিনুল হক ০, ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস ৪ ও মেহেদি হাসান মিরাজ আউট হন ৭ রান করে।

ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসরে যান। দিনের খেলা শেষে তামিমের সঙ্গে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৬ রান নিয়ে খেলতে নেমে তিনি ১৯ করে আউট হন।

নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ৩৫ রান। একের পর এক সঙ্গী হারালেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তামিম। ২৮৭ বলে ২১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৬২ রানের ঝকঝকে এক ইনিংস বেরিয়ে আসে বাঁহাতি এই ওপেনারের উইলো থেকে।

অ্যান্টিগায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। যেখানে টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথমদিনে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে সফরকারীরা।

আগের দিনের ২৭৪ রান নিয়ে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় দিন ৩৬ রান যোগ করে বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *