Breaking News

জাতীয় শোক দিবসে মুখ ফসকে ‘জাহান্নাম’ বলায় বিপাকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী!

জাতীয় শোক দিবসে মুখ ফসকে ‘জাহান্নাম’ বলায় বিপাকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। জাতীয় শোক দিবসে কুড়িগ্রামের চিলমারী মহিলা ডিগ্রি কলেজে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শোক দিবসের আলোচনায় তার বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, আমরা দোয়া করব বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গা স্থান করে দেয়।

এই বক্তব্যের ভিডিও সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ায় বিপাকে পড়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সর্বশেষ মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ উচ্চারণ করায় ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো বিবৃতিতে বলা হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজীপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করে ফেলেন।

সাথে সাথে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন। তার এ অসাবধানতা বশত এ উচ্চারণকে মহলবিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপপপ্রাসে লিপ্ত না হবার জন্য তিনি বিনীত অনুরোধ করেছেন।

এরপরও কেউ এ নিয়ে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

প্রসঙ্গত, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) সংসদ সদস্য এবং রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *