Breaking News

চমক দিয়ে জিম্বাবুয়ে সিরিজের টি-টুয়েন্টি অধিনায়ক সোহান: এক নজরে টি-টুয়েন্টি দল

মাহমুদউল্লাহ রিয়াদ আপাতত বাদ পড়েছেন টি-টোয়েন্টি দল থেকে। তাকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি।

জিম্বাবুয়ে সফরের এই টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন নুরুল হাসান সোহান।বাংলাদেশ দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হচ্ছেন মূলত সাকিব আল হাসান।

তিনি জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নেওয়ায় সোহান এ দায়িত্ব পালন করবেন। এই সফরে মাহমুদউল্লাহ, সাকিব ছাড়াও বিশ্রামে থাকবেন মুশফিকুর রহিম।

যার অর্থ পঞ্চপাণ্ডবের একজনও থাকছেন না জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। শুক্রবার মাহমুদউল্লাহর সঙ্গে আলোচনা শেষে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

মূলত ভবিষ্যৎ নেতৃত্ব তৈরি করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। তিনি গণমাধ্যমকে বলেন, ‘এই দলটাকে সামলানোর জন্য নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি।

সেটা আমরা আজকে মাহমুদউল্লাহ রিয়াদকে জানিয়ে দিয়েছি। মুশফিকও জানে, সাকিবও জানে। তাদের জায়গায় আমরা নতুন খেলোয়াড় চেষ্টা করছি। এটা শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য দেখতে চাচ্ছি তাদের ফলাফল, পারফরম্যান্স কি হয়।

সেটা দেখার জন্য আপনারা বলতে পারেন নতুন ব্র্যান্ডের একটা দল যাচ্ছে। শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্যই টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেয়া হয়েছে সোহানকে।

সেই সঙ্গে শুক্রবার আসন্ন জিম্বাবুয়ে সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলও ঘোষণা করেছে বিসিবি। টি-টোয়েন্টি দলে নেই মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। সাকিব আল হাসান এই পুরো সিরিজ থেকেই বিশ্রাম নিয়েছেন।

ফলে তাকে ছাড়াই দল ঘোষণা করা হয়েছে। জালাল ইউনুস জানিয়েছেন, তারা পুরোপুরি নতুন একটি দলকে পরীক্ষা-নীরিক্ষার জন্য জিম্বাবুয়েতে পাঠাচ্ছেন।

এই ব্যাপারে দলের সিনিয়রদের সঙ্গে কথা হয়েছে বলে জানালেন তিনি। বিসিবির এই কর্মকর্তা বলেন, ‘আপনারা জানেন যে টি-টোয়েন্টিতে আমাদের মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। কয়েকদিন ধরে আলোচনা চলছিল অধিনায়কত্ব ইস্যু নিয়ে।

সম্মানের সঙ্গে আমরা রিয়াদকে ডেকেছিলাম, টি-টোয়েন্টি দল নিয়ে আলাপ করেছি। তার সঙ্গে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে।

এর মধ্যে কিছু সিনিয়র খেলোয়াড়ও থাকছে না। আসলে দেখার জন্য তাদেরকে পাঠানো হচ্ছে। মূলত টি-টোয়েন্টি বিশ্ব কাপকে সামনে রেখে দল গোছানোর জন্যই এমন সিদ্ধান্ত গ্রহন করছে বিসিবি।

টি-টুয়েন্টি দল: এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ,মেহেদি হাসান মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *