Breaking News

কোহলির ১৮ নম্বর জার্সি পরার আসল রহস্য নিজেই জানালেন

বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। ব্যাট হাতে প্রতিনিয়তই প্রতিপক্ষের বোলারদের কঠিন পরীক্ষা নিয়ে থাকেন এই ব্যাটার। ভারতের জার্সিতে ১৮ নম্বর জার্সি পরে মাঠে নামেন কোহলি।

জার্সির সংখ্যা হিসেবে ১৮ নম্বর নেওয়ার পেছনের আসল রহস্য নিজেই জানালেন তারকা এই ক্রিকেটার। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার সময়ই কোহলিকে ১৮ নম্বর জার্সি দেয়া হয়। এরপর আর নিজের জার্সি নম্বর পরিবর্তন করেননি

তিনি। কোহলি বলেন, ‘আমি যখন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলাম তখন থেকেই ১৮ নম্বর জার্সি পরে খেলি। আমি নিজ থেকে কোনো জার্সি নম্বর চাইনি। আমাকে ১৮ নম্বর জার্সি দেওয়া হয়েছিল। তারপর থেকে সেটাই রয়ে গিয়েছে।

শুরুর দিকে ১৮ নম্বর নিজ থেকে না চাইলেও এখন সেই ১৮ নম্বরই কোহলির জীবনের সঙ্গে জড়িয়ে গেছে ওতপ্রোতভাবে। তারকা এই ক্রিকেটারের ব্যক্তিগত জীবনের বড় দুইটি ঘটনাই ঘটেছিল ১৮ তারিখ।

সে প্রসঙ্গে কোহলি বলেন, ‘২০০৮ সালের ১৮ আগস্ট ভারতের হয়ে আমার অভিষেক হয়েছিল। তার ঠিক দু’বছর আগে ২০০৬ সালের ১৮ ডিসেম্বর আমার বাবা মারা গিয়েছিল। আমার জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ দুইটি ঘটনাই ১৮ তারিখ ঘটেছিল।

তাই এই নম্বর আমার জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছে। তিনি আরও বলেন, ‘এখন দেখি ছোট ছোট বাচ্চারাও ১৮ নম্বর জার্সি পরে খেলছে। ১৮ নম্বর জার্সির প্রতি এই ভালবাসা দেখে আমি অবাক হয়ে যাই। কখনোও ভাবিনি এতোটা ভালবাসা পাবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *