Breaking News

কনওয়ের সেঞ্চুরিতে পাকিস্তানকে নাকাল করে সমতায় ফিরলো ‘নিউজিল্যান্ড’

প্রথম ওয়ানডেতে পাকিস্তান জিতেছিল সহজেই হেসেখেলে, ৬ উইকেটে। দ্বিতীয় ওয়ানডেতে সেই প্রতিশোধটাই যেন নিয়ে নিলো নিউজিল্যান্ড। এবার তারা স্বাগতিকদের হারালো হেসেখেলে। বুধবার রাতে করাচিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৭৯ রানের বড় ব্যবধানে জিতেছে কেন উইলিয়ামসনের দল।

তিন ম্যাচ সিরিজে তারা ফিরিয়েছে ১-১ সমতা। ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল নিউজিল্যান্ড। ডেভন কনওয়ের সেঞ্চুরির পরও ৪৯.৫ ওভারে ২৬১ রানে অলআউট হয় সফরকারিরা।

জবাবে পাকিস্তানের ইনিংস গুটিয়ে গেছে ৪৩ ওভারে ১৮২ রানেই। দলীয় ২ রানের মাথায় ফিন অ্যালেনকে হারালেও দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়ে আর কেন উইলিয়ামসনের ১৮১ রানের বড় জুটি গড়ে দেন কিউইদের।

ঝোড়ো এক সেঞ্চুরি উপহার দিয়ে নাসিম শাহর বলে বোল্ড হন কনওয়ে। ৯২ বলে গড়া তার ১০১ রানের ইনিংসে ছিল ১৩ বাউন্ডারি আর এক ছক্কার মার। কনওয়ে যখন আউট হয়েছেন ৩০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১৮৩ রান।

মনে হচ্ছিল, স্কোরটা খুব সহজেই তিনশো পেরিয়ে যাবে। কিন্তু এরপর দারুণভাবে লড়াইয়ে ফেরে পাকিস্তান। এমনকি উইলিয়ামসন ৮৫ (১০০ বলে ১০ চারের সাহায্যে) করে যখন ফেরেন, তখনও বেশ ভালো অবস্থানে ছিল কিউইরা।

শেষ ৬ উইকেট তারা হারিয়েছে মাত্র ৬০ রানে। মিচেল স্যান্টনার ৩৭ রান না করলে পুঁজিটা আরও কম হতো কিউইদের। পাকিস্তানের মোহাম্মদ নেওয়াজ ৩৮ রানে নেন ৪টি উইকেট, ৫৮ রানে ৩ উইকেট শিকার করেন নাসিম শাহ।

জবাবে দলীয় ৯ রানের মধ্যে দুই ওপেনার ফাখর জামান (০) আর ইমাম উল হককে (৬) হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ৫০ বল খেলে করেন ২৮, হারিস সোহেলও (২১ বলে ১০) সুবিধা করতে পারেননি।

আঘা সালমান ঝোড়ো সূচনা করে ফেরেন ২২ বলে ২৫ করে, মোহাম্মদ নওয়াজ করেন ৩। সতীর্থদের এই আসা-যাওয়ার মাঝে একটা প্রান্ত ধরে ছিলেন অধিনায়ক বাবর আজম। তবে পাকিস্তান রান তাড়া থেকে ছিটকে পড়ে ৩৫ ওভার পেরোতেই।

বাবর কেবল হারের ব্যবধানটাই যা কমিয়েছেন। শেষ পর্যন্ত ১১৪ বল খেলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৯ রান করে আউট হন বাবর। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন টিম সাউদি আর ইশ সোধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *