Breaking News

ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের হয়ে মুমিনুলরা ২২ দিনে খেলবে ৫ ম্যাচ

চলতি সিরিজ শেষ হলে বাংলাদেশ ‘এ’ দল সফর করবে ওয়েস্ট ইন্ডিজে সেখানে ২২ দিনে ৫ ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।প্রায় দেড় মাসের সফরে গত জুন মাসের শুরুতে উইন্ডিজ সফরে যায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বর্তমানে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অবস্থান করছে টাইগাররা। ১৬ জুলাই শেষ ওয়ানডে খেলে দেশের পথ ধরবেন তামিম ইকবালরা। এরপর জাতীয় দল জুলাই মাসের শেষে যাবে জিম্বাবুয়ে সফরে। একই সময়ে উইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দল।

উইন্ডিজ সফরে ‘এ’ দলের হয়ে যাওয়ার কথা টেস্ট দলের কয়েকজনের সদস্যের। থাকার কথা আছে রান খরায় ভোগা মুমিনুল হক, সাদমান ইসলাম আর ইনজুরি কাটিয়ে ফেরা অফ স্পিনার নাঈম হাসানদের।

সব ঠিক থাকলে ৩১ জুলাই উইন্ডিজগামী বিমান ধরবে ‘এ’ দল দল। সেখানে ২২ দিনের সফর করবে তারা। যেখানে ৩টি ওয়ানডে এবং ২টি চারদিনের ম্যাচের সিরিজ খেলে ২২ আগস্ট দেশের পথ ধরবে ‘এ’ দল।

জাতীয় দলের পাইপলাইন শক্ত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ টাইগার্স ও হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কার্যক্রম পরিচালনা করছে।

দুই দলের আলাদা ক্যাম্প চললেও তারা রাজশাহীতে নিজেদের মধ্যে একটি চারদিনের ম্যাচ খেলেছে। এবার দুই দলের ক্রিকেটারদের মধ্য থেকে দল গঠন করে সক্রিয় রাখা হচ্ছে ‘এ’ দলকে।

৩১ জুলাই উইন্ডিজ সফরে যাওয়ার আগে এইচপির মুখোমুখি হবে ‘এ’ দল। খুলনায় অনুষ্ঠিত হবে এইচপি ইউনিট এবং বাংলাদেশ ‘এ’ দলের লড়াই। যেখানে একটি তিন দিনের ম্যাচের সাথে আছে দুইটি একদিনের ম্যাচের সূচি।

এই ম্যাচগুলো খেলেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে রওয়ানা দিবে ‘এ’ দল। খুব বেস্ত সময়ের মধ্যে পার করতে হবে বাংলাদেশ ‘এ’ দল ও জাতীয় দলকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *