Breaking News

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চতুর্থ ওয়ানডে সিরিজ জয়ের হাতছানি তামিমদের সামনে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চতুর্থ ওয়ানডে সিরিজ জয়ের হাতছানি তামিমদের সামনে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চতুর্থ সিরিজ জয় এবং ২০১৫ সাল থেকে ২০টির মধ্যে ১৬তম জয়ের সুযোগ টাইগারদের।

আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয় এই সিরিজ। তবু আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে জরুরি ছিল এই জয়। গায়ানায় প্রথম ওডিআইতে ছয় উইকেটের জয় এমন এক দিনে এলো, বাংলাদেশে যেদিন ঈদুল আজহা।

সেই হিসাবে এই জয় দেশকে তামিম ইকবালদের ঈদ উপহার। ২-০তে টেস্ট ও টি ২০ সিরিজ হারের পর নিজেদের প্রিয় ফরম্যাট একদিবসী ক্রিকেটে রোববারের জয় এসেছে গত মার্চে দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজ জেতার পর।

বহুল প্রার্থিত জয় বাংলাদেশের জন্য এক অনির্বচনীয় আনন্দ বয়ে এনেছে। বিশেষ করে যখন দলে নেই সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ১৬ বছর আগে অভিষেকের পর এই প্রথম এ দুই স্তম্ভবিহীন বাংলাদেশ দল বৃষ্টিভেজা ম্যাচে নিজেদের সামর্থ্যরে প্রমাণ দিয়েছে আরেকবার।

যদিও চারটি ক্যাচ ফসকে গেছে। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ছয় উইকেটের জয়কে সহজ জয়ের স্বীকৃতি দিতে অনিচ্ছুক। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে যাওয়ার পর আজ বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি।

গায়ানায় আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হওয়া দ্বিতীয় ওডিআইতেও জিতলে এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ।

তাতে টেস্ট ও টি ২০ সিরিজ হারের দুঃখ কিছুটা লাঘব হবে। দ্বিতীয় ওয়ানডেতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। প্রথম জয়ে তামিম একজন বাড়তি ব্যাটারের চেয়ে পাঁচজন বোলার নিয়ে মাঠে নামার পক্ষে।

প্রথম ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নিজের ইচ্ছার কথা জানিয়ে পরিষ্কার বলেন, ‘আমার মতে, ওয়ানডে ফরম্যাটে পাঁচজন যথোপযুক্ত বোলার খেলানোটাই শ্রেয়।

আশা করি, ব্যাটাররা দায়িত্ব নিয়ে খেলে ম্যাচটা শেষ করে আসবে। এক্ষেত্রে উইকেটে থিতু হওয়া ব্যাটারের দায়িত্ব বেশি, প্রকারান্তরে সেটা বুঝিয়ে দেন তামিম।

বৃষ্টির দরুন ৪১ ওভারে কমিয়ে আনা প্রথম ওডিআইতে বাঁ-হাতি পেসার শরীফুল ইসলাম চার ও অফ-স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ তিন উইকেট নিয়ে স্বাগতিকদের ১৪৯/৯-এ আটকে রাখেন।

এরপর ৫৫ বল ও ছয় উইকেট হাতে রেখে ম্যাচ জেতে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ৬৯ বলে অপরাজিত ৪১ এবং নাজমুল হোসেন শান্ত ৪৬ বলে ৩৭ রান করেন।

ম্যাচসেরা মেহেদী হাসান মিরাজ। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে শনিবার। অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম,মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *