Breaking News

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে প্রস্তুত তাসকিন, দেখে নিন তিন ফর্মেটের স্কোয়াড

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরই মধ্যে সিরিজ খেলতে ৩ জুন দেশ ছেড়েছেন ছয় ক্রিকেটার। আজ অর্থাৎ সোমবার (৬ জুন) ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়বেন বাকি ক্রিকেটাররা।

তবে তামিম ইকবালের নেতৃত্বাধীন ওয়ানডে দল বিমানে চড়বে আগামী ২২ জুন। সেই ওয়ানডে দলে রাখা হয়েছে বাংলাদেশের পেসার তাসকিণ আহমেদকে। যাকে নিয়ে ছিল সংশয়। কিন্তু বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে প্রস্তুত তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে চোট পেয়ে দেশে ফিরে আসেন তাসকিণ আহমেদ। এরপর লঙ্কানদের বিপক্ষেও খেলতে পারেননি তিনি। শঙ্কা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা নিয়েও। তবে তাও তাসকিনকে ওয়ানডে একাদশে রেখেছিল নির্বাচকরা।

কিন্তু সেই শঙ্কা আর থাকছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারবেন তাসকিন, এমনটাই জানিয়েছেন দেবাশীষ চৌধুরী। বিসিবি চিকিৎসক বলেছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে প্রস্তুত তাসকিন আহমেদ।

তবে শরিফুলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আরো কিছুদিন সময় লাগবে। এদিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছে শরিফুল ইসলামকে। তবে তার বিষয় আরো সময় প্রয়োজন বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গত শুক্রবার (৩ জুন) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রথম দফায় দেশ ছেড়ে যায় বাংলাদেশের স্টাফ ও কোচসহ ছয় জন। তাদের মধ্যে ছিলেন খালেদ আহমেদ, মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা এবং মোসাদ্দেক হোসেন।

আর ওই একই দিনে রাত ১০টা ১৫ মিনিটে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেন সদ্য সাবেক হওয়া অধিনায়ক মুমিনুল হক। আর আজ ক্যারিবিয়দের উদ্দেশে দেশ ছাড়বেন বাকি ক্রিকেটাররা।

টেস্ট স্কোয়াডঃ সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

ওয়ানডে স্কোয়াডঃ তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *