Breaking News

ওয়ানডে ক্রিকেটে সেরা ওপেনারদের তলিকায় শীর্ষে আছেন দুই বাংলাদেশি ‘তামিম-লিটন’

ওয়ানডে ক্রিকেটে সেরা ওপেনারদের তলিকায় শীর্ষে আছেন দুই বাংলাদেশি তামিম এবং লিটন। ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলোর একটি ওপেনিং। একটি দলের শক্তিশালী হতে হলে সবার আগে দলটির ভীত অর্থাৎ ওপেনিং কম্বিনেশন শক্তিশালী হতে হবে।

ওয়ানডের সাথে অন্যান্য ফরমেটে টাইগারদের পার্থক্য ও বোধহয় এই কারণে। ওয়ানডেতে বিশ্বেরই অন্যতম সেরা ওপেনিং কম্বিনেশন রয়েছে বাংলাদেশের।

অপরদিকে টি-টোয়েন্টিতে তামিম ইকবাল না থাকায় এবং টেস্টে তামিমের যোগ্য সঙ্গী না থাকায় টাইগারদের ওপেনিং বেশ দুর্বল। ওয়ানডেতে টাইগারদের ভালো করার অন্যতম কারণ, বর্তমান সময়ের অন্যতম সেরা ওপেনার বাংলাদেশ দলে খেলছে।

তিনি আর অন্য কেউ নন আমাদের তামিম ইকবাল। এখনো ক্রিকেট খেলছেন এমন ওপেনারদের মধ্যে সর্বোচ্চ রান তামিমের। বিশ্বের অন্যান্য সব বাঘা বাঘা ওপেনাররা তামিমের পেছনে। তামিমের মোট রান ৭৯৪৩।

ঠিক এর পরের অবস্থানেই রয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, তিনি ওপেনিং পজিশনে করেছেন ৭৪০৯ রান। তৃতীয় অবস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের সর্বকালের সেরা ওপেনারদের একজন মার্টিন গাপটিল।

গাপটিলের রান ৬৫৮২। বিশ্বের সেরা ব্যাটসম্যানগুলোর চেয়েও ওপেনিং পজিশনে এগিয়ে রয়েছেন তামিম। নির্দ্বিধায় নিজেকেও বিশ্ব সেরাদের কাতারেই নিয়ে গিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

তামিমের সামনে রয়েছে বড় এক মাইলফলক। আর ৫৭ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৮০০০ রান হয়ে যাবে তামিমের। আসন্ন জিম্বাবুয়ে সিরিজেই হয়তো মাইলফলকটি ছুঁয়ে ফেলবেন মিস্টার খান।

ক্রিকেটে একের পর এক মাইলফলক ছুঁয়ে যাচ্ছেন তামিম ইকবাল। দেশের হয়ে এখনো পর্যন্ত সর্বকালের সেরা ওপেনার হিসাবে তার নাম সবার শীর্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *