ওপেনিংয়ে বিজয়-মুনিমদের আরুও সুযোগ দিতে চান, এখনি বিকল্প খুঁজছে না বাংলাদেশ

ওপেনিংয়ে বিজয়-মুনিমদের আরুও সুযোগ দিতে চান, এখনি বিকল্প খুঁজছে না বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটসম্যানরা যেন ব্যাট হাতে রান করতেই ভুলে গেছেন। ফরম্যাট বদলাচ্ছে, পোশাক বদলাচ্ছে- তবুও ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারছেন না টাইগার ব্যাটসম্যানরা।

টেস্ট হোক বা টি-টোয়েন্টি, প্রতিটি ম্যাচের পরেই ব্যাটিং ব্যর্থতাকে কাঠগড়ায় তোলা হচ্ছে। একের পর এক ভুল শট, ইনিংস বড় করতে না পারার আক্ষেপের সঙ্গে প্রশ্নের পিঠে প্রশ্ন জমা হচ্ছে।

সেখানে সবথেকে বেশি আলোচনায় ওপেনিং।টেস্টের পর টি-টোয়েন্টিতেও ওপেনিং জুটি ভালো করতে পারছে না। ২০২০ সালের ৯ মার্চ কুড়ি ওভারের ফরম্যাটে সবশেষ মাঠে নামেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

এরপর এই ফরম্যাট থেকে নিজেকে গুটিয়ে নেন। তামিম পরিবর্তীতে এখন পর্যন্ত ৩২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ দল। যেখানে ১০ জুটি ভিন্ন ওপেনিং জুটি দেখা গেছে।

সবশেষ ওপেনিংয়ে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয় আর মুনিম শাহরিয়ার। এই দুই ওপেনারকে আরো সুযোগ দিতে চায় টাইগার টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছিলেন, ‘চিন্তার বিষয়, ঠিক ওভাবে দেখছি না।

যারাই সুযোগ পাচ্ছে, আমরা চেষ্টা করব তাদের ঠিকঠাকভাবে সুযোগ দিতে। যেন ওরা বিশ্বাস রাখতে পারে, যখন সুযোগ পাবে ঠিকভাবে সুযোগ পায়, অন্তত ৩-৪ ম্যাচ সুযোগ পায়। যদি ক্লিক করতে না পারে তখন বিকল্পের কথা ভাববো।

(আজ) বৃহস্পতিবার উইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে যোগ করেন মাহমুদউল্লাহ এটা যেন নিশ্চিত করতে পারি- টিম ম্যানেজমেন্ট তাদের প্রোপার সুযোগ দিবে এবং সেটা কাজে লাগাতেই দিবে।

তখন ওদের মধ্যে নিশ্চয়তা জন্মাবে যে না আমার সুযোগ আছে এবং আমি এখন সুযোগটাকে কীভাবে কাজে লাগাতে পারি। তবে উইন্ডিজে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে অবশ্য ওপেনার মুনিম শাহরিয়ার ছিলেন না।

দ্বিতীয় ম্যাচে টস করতে নেমে অধিনায়ক জানান, পিঠে হালকা ব্যথা আছে এই তরুণের। তৃতীয় ও শেষ ম্যাচের একাদশে মুনিমকে আবার ফেরানো হয় কি না এখন সেটিই দেখার অপেক্ষা। তবে সব ঠিক থাকলে মুনিম শাহরিয়ারকে আবার ওপেনিংয়ে দেখা জেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *