Breaking News

এবার টি-টুয়েন্টিতেও হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ডের কাছে আয়ারল্যান্ড

এবার টি-টুয়েন্টিতেও হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ডের কাছে আয়ারল্যান্ড। ওয়ানডেতে নিউজিল্যান্ডের সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করেছিল আয়ারল্যান্ড। তবে টি-টোয়েন্টিতে এসে কিউইদের বিপক্ষে পাত্তাই পায়নি স্বাগতিকরা।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা নিউজিল্যান্ড শেষ টি-টোয়েন্টিতে জয় পেয়েছে ৬ উইকেটে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরেও ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয় আয়ারল্যান্ড।

এর ধারাবাহিকতা বজায় রেখে দলটি তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে জিততে পারেনি একটি ম্যাচেও। শুক্রবার বেলফোস্টে এক ওভার হাতে রেখে ৬ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করে আয়ারল্যান্ড। দলটির পক্ষে ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় ২৯ বলে সর্বোচ্চ ৪০ রান করেন উদ্বোধনী ব্যাটার পল স্টার্লিং।

১৯ বলে ২৮ রান আসে লুকান ট্যাকারের ব্যাট থেকে। এছাড়া ২০ বলে ২৩ রান করে হ্যারি ট্যাক্টর। নিউজিল্যান্ডের পক্ষে ৪ ওভার বল করে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন ব্লেইর টিকনার। ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট পান ইশ শোধিও।

জবাব দিতে নেমে লক্ষ্য তাড়া করতে কোনো বেগ পেতে হয়নি কিউইদের। ১৯ বলে ২৫ রান করে মার্টিন গাপ্টিল ও ৭ বলে ১৪ রান করে ফিন অ্যালন সাজঘরে ফেরত যান।

তবে ৪৪ বলে ৫৬ রান করে গ্লেন ফিলিপস ও ৬ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয় এনে দেন জিমি নিশাম। মিচেল ফিরলেও ৩৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ফিলিপস।

শেষ পর্যন্ত ৬ বলে ২৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকা জিমি নিশামকে সঙ্গে নিয়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন তিনি। ডকরেলের বলে দুবার জীবন পাওয়া ফিলিপস অপরাজিত ছিলেন ৫৬ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *