Breaking News

এক দিনের ক্রিকেট ‘ওয়ানডে’ ম্যাচ বাতিলের পরামর্শ আকরামের

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং ক্রিকেট ধারাভাষ্যকার ওয়াসিম আকরাম আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডার থেকে ওয়ান ডে ম্যাচ বাদ দেয়ার পরামর্শ দিয়েছেন।

বুধবার টেলিগ্রাফের ‘ভগনি অ্যান্ড টাফার্স ক্রিকেট ক্লাব’ পডকাস্টের সময় আকরাম বলেন, ‘ক্রিকেট কর্তৃপক্ষের উচিত ৫০ ওভারের ম্যাচ বাতিল করে দেয়া।

একজন ধারাভাষ্যকার হিসেবে, একদিনের ক্রিকেটকে আমি খুব দীর্ঘ বলে মনে করি। তার মানে কর্তৃপক্ষের উচিত ওয়ান ডে ক্রিকেট বন্ধ করে দেয়া- এমন প্রশ্নের জবাবে আকরাম বলেন, ‘আসলেই আমার তা-ই মনে হয়।

ইংল্যান্ডে স্টেডিয়ামগুলোতে গ্যালারিজুড়ে মানুষ থাকে। কিন্তু ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকাতে ওয়ান ডে ম্যাচের সময় উল্টো দেখা যায়। গ্যালারিতে দর্শক তেমন থাকে না।’

তিনি বলেন শুধুমাত্র ওয়ান ডে খেলার জন্যেই তারা খেলছে। প্রথম দশ ওভার পর, শুধু একটা রান পান, একটা বাউন্ডারি পান, চারজন ফিল্ডার, এবং আপনি ৪০ ওভারে ২০০, ২০০ রান করতে পারেন। এবং তারপর শেষ দশ ওভার।

আরো ১০০। এটা তো অস্বাভাবিক কিছু না। এ সময় ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্তকেও সমর্থন করেন ওয়াসিম।

তিনি বলেন, ‘চার ঘণ্টার মধ্যে খেলা শেষ হওয়ায় টি-টোয়েন্টি অনেক সহজ। অপরদিকে ওয়ান ডে ক্রিকেটকে বলা যায়ব মৃতপ্রায় খেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *