Breaking News

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়েই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলতে চান সাকিবরা

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়েই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলতে চান সাকিব আল হাসান। অর্থাৎ টি-টুয়েন্টি আর  ওডিআই সিরিজ জিতেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলতে চান টাইগাররা।

টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হারের পর এবার নতুন চ্যালেঞ্জ বাংলাদেশ দলের সামনে। উইন্ডিজের বিপক্ষে রঙিন পোশাকের লড়াই শুরু হবে টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে।

চলতি বছর কুড়ি ওভারের বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার আগে আগস্টের শেষ নাগাদ শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলতে যাবে টাইগাররা। ক্যারিবীয়দের সঙ্গে জয়ের আত্মবিশ্বাস নিয়ে লঙ্কায় পাড়ি জমাতে চান সাকিব আল হাসানরা।

সেন্ট লুসিয়া টেস্ট ১০ উইকেটে হারের পর টেস্ট দলের অধিনায়ক সাকিব বলেন, ‘যদি আমাদের প্রস্তুতির কথা চিন্তা করেন টি-টোয়েন্টির বিশ্বকাপের, এরপর আমরা এশিয়া কাপ খেলব, তারপর বিশ্বকাপ।

তো আমাদের হাতে খুব একটা সময় নেই। সেই হিসেবে এটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ। আমার মনে হয় ওয়েস্ট ইন্ডিজের মতো একটা টিমের সাথে টি-টোয়েন্টি খেলতে পারাটা বড় একটা চ্যালেঞ্জ হবে আমাদের।

সঙ্গে যোগ করেন সাকিব, ‘আমরা যদি এখানে ভালো করতে পারি আত্মবিশ্বাসটা কাজে আসবে শ্রীলঙ্কাতে এশিয়া কাপটা যেখানে হবে। ভালো একটা মাইন্ডসেট নিয়ে যাওয়ার জন্য কাজ করবে শ্রীলঙ্কাতে।

আমরা জানি খুবই টাফ হবে। ভারত, পাকিস্তান, আফগানিস্তান- আমি বলব যে এশিয়ার ভিতরে খুব ভালো টি-টোয়েন্টি দল। আমাদের কঠিন চ্যালেঞ্জ ফেস করতে হবে। শ্রীলঙ্কাও এখন ভালো খেলছে, নিয়মিত ভালো খেলছে।

উইন্ডিজে ৩টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

এরপর ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরবে টাইগার। তবে শ্রীলঙ্কা যাওয়ার আগে জিম্বাবুয়ে সফর আছে বাংলাদেশ দলের। সেখানে সমান ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে খেলার কথা।

বিশ্বকাপ আর এশিয়া কাপের আগে দলে বেশ উন্নতির জায়গা দেখছেন সাকিব। এজন্য সর্বোচ্চ দুইবারের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন উইন্ডিজের বিপক্ষে সিরিজকে পাখির চোখ করছেন তিনি।

অবশ্যই আমাদের অনেক জায়গা আছে যেখানে আমাদের উন্নতি করতে হবে। যদি আমরা দলগতভাবে খেলতে পারি, আমি বিশ্বাস করি যে এই সিরিজ আমাদের কাজে দিবে। আর এই আত্মবিশ্বাস নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আশরে আমারা ভাল পজেটিভ কিছু দিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *