Breaking News

উইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজ জিতে ৪ বছর আগের পুনরাবৃত্তি ঘটাতে চান ‘মাহমুদউল্লাহ’

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি ফর্মেটের সিরিজ জিতে নিয়েছিলো বাংলাদেশ তায় টি-টোয়েন্টি সিরিজ জিতে ৪ বছর আগের পুনরাবৃত্তি ঘটাতে চান মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ দল শেষ উইন্ডিজ সফর করেছিল ২০১৮ সালে। পূর্ণাঙ্গ সিরিজের সেই সফর শুরু হয়েছিল টেস্ট দিয়ে।

সাদা পোশাকে বিধ্বস্ত হয়েও বাংলাদেশ দল রঙিন পোশাকের দুই সিরিজই নিজেদের করে নিয়েছিল, দাপুটে পারফরম্যান্সে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল টাইগাররা।

এবারো টেস্ট সিরিজের শুরুটা সুখকর হয়নি। তবে চার বছর আগের সেই সুখস্মৃতি ফিরিয়ে বাকি দুই সিরিজ জয়ে চোখ মাহমুদউল্লাহ রিয়াদের।

আজ শুক্রবার সকালে উইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সংবাদিকদের মাহমুদউল্লাহ বলেন, বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। আর ইনশাআল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব।

আর এই মুহূর্তে আমাদের টিমের ব্যালেন্স খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হবে।সঙ্গে যোগ করেন মাহমুদউল্লাহ তারা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খুব ভালো দল।

আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলা, অবশ্যই একটা চ্যালেঞ্জ থাকবে। শেষবার যখন গিয়েছি, ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি ইনশাআল্লাহ এবারও চেষ্টা করব সিরিজ জিতে আশার।

টি-টোয়েন্টিতে সম্প্রতি তার এই ফরম্যাটে খুব ভালো ছন্দে নেই বল্লেই চলে। ওয়ানডে দলের অবিচ্ছেদ্য অংশ অলরাউন্ডার মাহমুদউল্লাহ বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

চলতি বছর অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে উইন্ডিজে ভালো করে প্রস্তুতি সারার লক্ষ্য মাহমুদউল্লাহ বাহিনীর। যেখানে দীর্ঘদিন পর আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে দলে পাচ্ছেন তিনি।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমার মনে হয় মিরাজ ডিজার্ভ করে। ও খুব ভালো পারফর্ম করছে। শেষ বিপিএলেও ভালো করেছে। আমি খুব খুশি ও স্কোয়াডে আছে।

মিরাজ অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি দলের সঙ্গে যুক্ত হননি। ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শহিদুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিন না থাকায় ১৭ জনের টি-টোয়েন্টি স্কোয়াড দাঁড়িয়েছে ১৪ জনে।

বোর্ডের এক সূত্র থেকে জানা গেছে, এই দলে মিরাজ আর তাসকিন আহমেদকে সংযুক্ত করা হতে পারে। ওয়ানডে দলে সাইফউদ্দিনের জায়গা নিতে পারেন আরেক পেসার এবাদত হোসেন।

জদিও আনুষ্ঠানিক ভাবে এখনো কোন বার্তা আসেনি। আগামী ২ জুলাই থেকে শুরু হবে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ মাহমুদউল্লাহ টি-টুয়েন্টি মিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *