Breaking News

ইনজুরি কাটিয়ে উঠেছে ‘নাঈম-শরীফুল’ আগামী সপ্তাহেই যোগ দিচ্ছেন স্কিল ক্যাম্পে

ইনজুরি থেকে সেরে উঠেছে ‘নাঈম-শরীফুল’ আগামী সপ্তাহেই যোগ দিবে স্কিল ক্যাম্পে। ১৩ জুন থেকে শুরু হবে বাংলাদেশ টাইগার্সের স্কিল ক্যাম্প। সেখানে যোগ দেয়ার কথা দুই বোলারের। ক্যাম্পে স্কিল ট্রেনিংয়ের পাশাপাশি ফিজিওথেরাপি ও পুনর্বাসন কার্যক্রম চলবে শরিফুল ও নাঈমের।

ইনজুরি ৩ সপ্তাহের জন্য ২২ গজ থেকে ছিটকে দিয়েছিল জাতীয় দলের পেইসার শরীফুল ইসলাম ও স্পিনার নাঈম হাসানকে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন দুই বোলার। বর্তমানে চলছে তাদের পুনর্বাসন প্রক্রিয়া।

আর এই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী সপ্তাহে তারা যোগ দেবেন বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে। ১৩ জুন থেকে শুরু হবে বাংলাদেশ টাইগার্সের স্কিল ক্যাম্প। সেখানে যোগ দেয়ার কথা দুই বোলারের। ক্যাম্পে স্কিল ট্রেনিংয়ের পাশাপাশি ফিজিওথেরাপি ও পুনর্বাসন কার্যক্রম চলবে শরিফুল ও নাঈমের।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। দেবাশীষ বলেন ‘শরীফুলের ফ্র‍্যাকচারের ২১ দিন পূর্ণ হবে ৮-৯ তারিখের দিকে। ওই সময় তার প্লাস্টার খোলা হবে। প্লাস্টার খোলার সঙ্গে সঙ্গে শরীফুল ও নাইম হাসানকে আমরা টাইগার্সদের (বাংলাদেশ টাইগার্স) ক্যাম্পে অন্তর্ভুক্ত করবে।

ক্যাম্পে ফিজিওথেরাপি, পুনর্বাসন ও স্কিল ট্রেনিং একসঙ্গে চলবে। যেহেতু শরিফুলের ইনজুরি নন-বোলিং হাতে, আশা করছি কোনো সমস্যা হবে না। তিনি আরও বলেন, ‘নাইমের মধ্যমাতে যে চিড় আছে সেটারও ২১ দিন পূর্ণ হবে ৮-৯ তারিখের দিকে।

এখন ফিটনেস ট্রেনিংয়ে বাধা নেই। স্কিল ট্রেনিং শুরু করতে আমরা একটু অপেক্ষা করছি। আশা করছি ১০-১১ তারিখের দিকে নাইম ও শরীফুলকে এক সাথে টাইগার্সের স্কিল ক্যাম্পে যুক্ত করতে পারবো ওদের পুনর্বাসন প্রক্রিয়ার জন্য।’

সাউথ আফ্রিকা সিরিজের মাঝপথে হাতের চোটে শরিফুলকে ফিরে আসতে হয়েছিল দেশে। একই সঙ্গে ডানহাতি এই পেইসারের খেলা হয়নি ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজেও।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে টেস্ট না খেললেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলার কথা রয়েছে তার। অপরদিকে ১৫ মাস পর জাতীয় দলে ডাক পেলেও এক টেস্টের বেশি দলের সঙ্গে নাঈম হাসানকে থাকতে দেয় নি আঙুলের ইনজুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *