Breaking News

আরুও একটা মাইলফলকের সামনে দাঁড়িয়ে অ্যাঞ্জেলো ম্যাথুজ

আরুও একটা মাইলফলকের সামনে দাঁড়িয়ে অ্যাঞ্জেলো ম্যাথুজ। ওয়ানডে থেকে বেন স্টোকসের হঠাৎ অবসরের পর অনেকেই যখন অতিরিক্ত ক্রিকেট ম্যাচের বিপক্ষে কথা বলছেন, তখন আরও বেশি ক্রিকেট খেলতে চাইছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

পাকিস্তানের বিপক্ষে গলে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। রবিবার (২৪ জুলাই) এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ শততম টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন।

তিনি হবেন শতাধিক টেস্ট খেলা শ্রীলঙ্কার ষষ্ঠ ক্রিকেটার। তার এই মাইলফলক স্পর্শ করার দিনে মাঠে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করবে ক্রিকেট শ্রীলঙ্কা। সেখানে তাকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানানো হবে।

সেখানে উপস্থিত থাকবেন আইসিসির ভাইস প্রেসিডেন্ট ও শ্রীলঙ্কার প্রতিনিধি ড. জয়ন্ত ধর্মদাসা এবং কিংবদন্তি ক্রিকেটার চামিন্দা ভাস। এ সময় ম্যাথুজ, তার পরিবারের সদস্য ও সতীর্থরা উপস্থিত থাকবেন।

পাকিস্তানের বিপক্ষে ২০০৯ সালে ম্যাথুজের অভিষেক হয়। তাদের বিপক্ষেই রোববার শততম টেস্ট খেলতে নামবেন তিনি। ৯৯ টেস্ট খেলে ১৩ সেঞ্চুরি ও ৩৮ হাফ সেঞ্চুরিতে ৬ হাজার ৮৭৬ রান করেছেন এই অলরাউন্ডার।

সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ অপরাজিত ২০০। বল হাতে নিয়েছেন ৩৩ উইকেট। বিরাট কোহলির মতো অনেকেই যখন বিশ্রাম নিয়ে খেলছেন, তখন বেশি ম্যাচের ধকল নেওয়া কোনো ব্যাপারই না বলে জানালেন ম্যাথুজ।

উদাহরণ দিলেন ইংলিশ পেস মহাতারকা জেমস অ্যান্ডারসনের। লঙ্কান অল-রাউন্ডারের ভাষায়, ‘বয়স আমার কাছে সংখ্যা মাত্র। তিন ফরম্যাটেই নিজের সেরাটা উজাড় করে দিতে চাই।

আমার অনুপ্রেরণা জেমস অ্যান্ডারসন। পেসার হয়েও সে আরও ২ বছর খেলার কথা ভাবছে। তার এই ব্যাপারটা আমাকেও ভালো খেলতে উদ্বুদ্ধ করছে। এখনই থামতে চাই না। আরও কয়েক বছর ক্রিকেট খেলে যেতে চাই। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *