Breaking News

আমিরাতেই এশিয়া কাপের আশর দেওয়ার কারণ জানালেন ‘সৌরভ গাঙ্গুলি’

এশিয়া কাপের আর বাকি আছে মাত্র ৩৬ দিন। এবারের আসরটা শ্রীলঙ্কায় হওয়ার কথা থাকলেও দেশটির চলমান সংকটের কারণে তা আর হচ্ছে না। গুঞ্জন ছিল এবারের এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের আসরটা সংযুক্ত আরব আমিরাতে সরে যাওয়ার।

অবশেষে সে গুঞ্জনটাই সত্যি হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন বিষয়টি।
এশিয়া কাপ ক্রিকেটের স্বাগতিক দেশ নিয়ে চলমান ধোঁয়াশা যেন কাটছেই না।

এবারের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব ছিল শ্রীলঙ্কার ওপর। কিন্তু অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতার মাঝে তারা এটি করতে অপারগ।

তাই বিকল্প হিসেবে এসেছিল আরব আমিরাত, বাংলাদেশ ও ভারতের নাম। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিলেন, আরব আমিরাতেই হবে এবারের এশিয়া কাপ।

বৃহস্পতিবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের সভা শেষে সংবাদমাধ্যমে গাঙ্গুলি বলেছেন, ‘এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। কারণ তখন সেখানে কোনো বৃষ্টি থাকবে না।

এবারের এশিয়া কাপটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। উল্লেখ্য, বুধবার আনুষ্ঠানিকভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) লঙ্কানরা বলে দিয়েছে যে, এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার মতো অবস্থায় নেই বোর্ড।

শ্রীলঙ্কার উত্তাল পরিস্থিতির কারণে এসএলসি সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগও (এলপিএল) স্থগিত করে দিয়েছে। এসিসির সূত্র জানায় শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে যে, তাদের দেশের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতির কারণে।

বিশেষ করে যখন বৈদেশিক মুদ্রার বিষয়ে উদ্বিগ্ন, তখন দেশে ছয় দলের এই বড় ইভেন্টটি আয়োজন করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। সব মিলিয়েই তারা এই আয়োজন থেকে সরে দারাল।

এর আগে ২০১৬ সালের আসরেও ফাইনাল খেলেছিল বাংলাদেশ। সেবারও ভারতের কাছে হেরেই শিরোপার স্বপ্ন ভেঙে গিয়েছিল বাংলাদেশের। শেষ চার আসরের তিন বারই ফাইনাল খেলেছে বাংলাদেশ, যদিও শিরোপার দেখা পায়নি এক বারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *