Breaking News

আগামী বছরে চেন্নাইয়ের নেতৃত্বে থাকবেন যে জানালেন ফ্রাঞ্চাইজি

আগামী বছরও চেন্নাইয়ের নেতৃত্বে থাকবেন ধোনি এমনটায় জানা গিয়েছে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো থেকে। একজন খেলোয়াড় তো আর সারাজীবন খেলবেন না। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অবসরেরও ঘোষণা দিতে হয়।

খেলার মাঠ ছেড়ে আসতে হয়। নতুনদের দখল করতে হয় ছেড়ে আসা সেই জায়গা। আইপিএলে অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসের শুরু থেকেই নেতৃত্ব দিয়ে আসছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তারও তো যাবার বেলা হয়ে এলো।

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন আরও আগে। ফ্রাঞ্চাইজি ক্রিকেট ছাড়ার আগে তার চিন্তা ছিল চেন্নাইয়ের জন্য নতুন নেতৃত্ব তৈরি করে যাওয়া।

এ কারণে এবারের আইপিএল শুরুর আগেই নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। নতুন অধিনায়ক নির্বাচন করা হয় রবীন্দ্র জাদেজাকে। কিন্তু বিধিবাম, জাদেজার অধীনে ইতিহাসের সবচেয়ে তলানীতে গিয়ে পৌঁছায় চেন্নাই সুপার কিংস।

শেষমেষ বাধ্য হয়ে আবারও নেতৃত্বের ভার মহেন্দ্র সিং ধোনির ঘাড়ে তুলে দেন জাদেজা। সেই থেকে চেন্নাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না।

কারণ টানা দুটি ম্যাচ জিতে নিজেদের অপরিহার্যতার কথা প্রমাণ করে দিয়েছে তারা। কিন্তু প্লে-অফে যাওযার যোগ্যতা অর্জন করেনি তারা।

তবে, এবার শেষ মুহূর্তে এসে দলের হাল ধরাই নয়, জানা যাচ্ছে আগামী বছর আইপিএলেও চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন তিনি। ইএসপিএন-ক্রিকইনফো জানাচ্ছে এ খবর।

এবারই শঙ্কা ছিল, হয়তো শেষ আইপিএলটা খেলে ফেলছেন ধোনি। কারণ, বর্তমানে প্রায় ৪১ বছর বয়স তার। কিন্তু অধিনায়কত্ব ছাড়লেও একজন খেলোয়াড় হিসেবে দলে ছিলেন।

নতুন করে দায়িত্ব পাওয়ার পর ধোনি জানিয়েছিলেন তিনি আরও কিছুদিন আইপিএলে খেলবেন। এবার জানা যাচ্ছে, শুধু খেলবেনই না, তিনি নেতৃত্বেও থাকবেন হয়তো আগামী আসরেও।

ধোনির সঙ্গে আগামী আইপিএলে দলে থাকবেন রবিন্দ্র জাদেজাও। এবার শুধু অধিনায়কত্ব ছাড়াই নয়, ইনজুরির কারণে শেষ মুহূর্তে আইপিএলও ছেড়ে দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *